আপনার নিজের সম্বন্ধে সত্যের মুখোমুখি হোন

আপনার নিজের সম্বন্ধে সত্যের মুখোমুখি হোন

আর তাঁহার সাক্ষাতে কোন সৃষ্ট বস্তু অপ্রকাশিত নয়; কিন্তু তাঁহার চক্ষুগোচরে সকলই নগ্ন ও অনাবৃত রহিয়াছে, যাঁহার কাছে আমাদিগকে নিকাশ দিতে হইবে। – ইব্রীয় ৪:১৩

একজন একসময় জিজ্ঞাসা করেছিল আমি কেমন করে আমার অত্যাচারিত অতীত থেকে মুক্ত হয়ে জীবনযাপন করব? আমার উত্তর খুব সহজঃ ঈশ্বর আমাকে নিজের সম্বন্ধে সত্যের মুখোমুখি হওয়ার জন্য অনুগ্রহ এবং ইচ্ছা দিয়েছেন।

আমি এক ক্রোধের, অস্থিতিশীল আবহে বড় হয়েছি। আমার বদমেজাজের জন্য, আমি বেশিরভাগ সময় বিপর্যস্ত হয়ে পড়তাম। আমার বিপর্যস্ত হওয়ার কারণে, আমি বিষণ্ণ, হতাশ এবং নিরুৎসাহ অবস্থায় বেড়ে উঠেছি। আমি আশা করতাম যে আমার একটি ভালো জীবন হবে, কিন্তু আমার ইচ্ছা কোন সমস্যা সমাধান করেনি। আমি খারাপ পারিবারিক পরিবেশের সমস্যাকে দোষারোপ করে আমার সময় নষ্ট করেছি।

অবশেষে, ঈশ্বর আমাকে উপলব্ধি করতে সাহায্য করলেন যে আমার প্রতি যা কিছু হয়েছে তার জন্য আমি দায়ী নই এবং আমি আমার অতীত পরিবর্তন করতে পারব না, আমাকে আশা করা ছেড়ে দিতে হল ও আমার নতুন পথে দায়িত্ব নিয়ে এগিয়ে যাওয়া শুরু করতে হল। আমি আমার পরিস্থিতি ও অন্য মানুষদের দোষারোপ করা এবং নিজের হয়ে অজুহাত দেওয়া বন্ধ করতে হল। আমি যখন তা করলাম এবং আমার জীবনে সুস্থতা ও পুনঃস্থাপন করার জন্য ঈশ্বরের উপর বিশ্বাস রাখলাম, আমি পরিবর্তিত হলাম। এখন আমার জীবনে শান্তি আছে এবং আমি তা উপভোগ করছি।

আপনি হয়ত অনুরূপ পরিস্থিতির মধ্যে আছেন। নিজের সম্পর্কে সত্যের মুখোমুখি হওয়া ভীতিকর, কিন্তু আপনাকে একা এই কাজ করতে হবে না। ঈশ্বরের কাছে আপনার সকল দোষ প্রকাশিত এবং আপনি যদি তাঁর দৃষ্টিভঙ্গি জানতে চান। তিনি আপনাকে সাহায্য করবেন যেন আপনি নিজে নিজেকে উঠাতে, দায়িত্ব নিতে এবং এক শান্তিময় জীবনযাপন করতে পারেন। আজ, নিজের সম্পর্কে সত্যের মুখোমুখি হতে ভয় পাবেন না, কিন্তু ঈশ্বরকে সুযোগ দিন যেন তিনি আপনাকে এক নতুন কল্যে নিয়ে যান।

প্রাথমিক প্রার্থনা

পবিত্র আত্মা, আমার নিজের সম্পর্কে সত্যের মুখোমুখি হতে তোমার সাহায্যের প্রয়োজন। আমার অতীতের সমস্যা ও অন্যদের দোষারোপ বন্ধ করার এখন সময় এসেছে এবং তোমার বাক্যের শক্তিতে আমি যেন সেগুলির সম্মুখীন হতে পারি। আমাকে দায়িত্ব নিতে এবং ভালোর জন্য পরিবর্তিত হতে সাহায্য করো।

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon