ঈশ্বরের সম্মুখে শান্ত

ঈশ্বরের সম্মুখে শান্ত

তোমরা ক্ষান্ত হও; জানিও, আমিই ঈশ্বর; আমি জাতিগণের মধ্যে উন্নত হইব, আমি পৃথিবীতে উন্নত হইব। – গীতসংহিতা ৪৬:১০

আজ জগতে একটি সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয় যা আমরা শিখতে পারি তা হল কেমন করে শান্ত হতে হয়।

আমাদের অনেকে অত্যাধিক কাজের ভারে ক্লান্ত এবং অবসাদগ্রস্ত হয়ে পড়ি, আমি বিশ্বাস করি এর সর্বাধিক অর্থপূর্ণ কারণ হল আমরা শান্ত হতে পারি না। তাঁকে জানার জন্য সময় কাটালে আমরা তাঁর শান্ত, মৃদু স্বর শোনা শিখতে পারি যেন তিনি আমাদের পথ দেখাতে পারেন।

আমাদের ভিতরে শান্ত হতে শেখা প্রয়োজন এবং সেই রকম শান্তভাবেই থেকে যেন সর্বদা সদাপ্রভুর রব শোনার জন্য প্রস্তুত থাকি। বহু মানুষ আজ একটি বিষয় থেকে আরেকটি বিষয়ের পিছনে দৌড়ায়। কারণ তাদের মন শান্ত হতে জানে না, তারা তাদের হৃদয় শান্ত রাখতে পারে না।

পবিত্র আত্মার রব শোনার জন্য আমরা যদি আমাদের গতি কমিয়ে দিই এবং আমাদের মন শান্ত রাখি, আমরা এক শান্ত স্থানে বাস করতে পারব ও বাধ্যতায় সাড়া দিতে পারব। আমরা ঈশ্বরের সম্মুখে যতক্ষণ শান্ত থাকব যা একেবারেই জটিল নয় তখন আমরা সহজেই দেখব যে এক শান্তিপূর্ণ, আনন্দময় জীবনযাপন করতে পারছি যেখানে অবসাদ এবং ক্লান্তি থাকবে না।

প্রাথমিক প্রার্থনা

প্রভু, আমি বুঝতে পেরেছি যে তুমিই একমাত্র ঈশ্বর। আমি জানি তোমার সম্মুখে শান্তভাবে থাকা খুব গুরুত্বপূর্ণ, সেই কারণে আমাকে দেখাও কেমন করে সর্বদা ভিতরে আমি স্থায়ীভাবে শান্ত থাকতে পারি এবং তোমার রব শোনার জন্য প্রস্তুত থাকতে পারি।

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon