ঈশ্বরকে আপনার “একমাত্র বিষয়” করুন

ঈশ্বরকে আপনার "একমাত্র বিষয়" করুন

সদাপ্রভুর কাছে আমি একটি বিষয় যাঞ্চা করিয়াছি, তাঁহারই অন্বেষণ করিব, যেন জীবনের সমুদয় দিন সদাপ্রভুর গৃহে বাস করি…। – গীতসংহিতা ২৭:৪

জীবন জটিল হওয়ার কথা নয়। যীশু মরেননি যেন আমরা জটিল, হতাশ, দুর্দশাগ্রস্ত জীবনযাপন করি। যোহন ১০:১০ পদ বলে তিনি মরেছিলেন যেন আমরা জীবন পাই ও উপচয় পাই। যে মুহূর্তে সব কিছু জটিল হয়, এটি আমাদের আনন্দ চুরি করে। আমাদের শেখার প্রয়োজন আছে কেমন করে কঠিন চাপের মধ্যে না থাকি এবং এক অতিশয় ব্যস্ত জীবনধারায় বসবাস করা বন্ধ করতে পারি।

বিপরীত জীবনধারা হল সরলতার জীবন। সরলতার অর্থ “একক, কেবল একটি বিষয় নিয়ে, অমিশ্রিত।” আমাকে এক সরলতার জীবনযাপন করার বিষয় ঈশ্বর আমাকে সাহায্য করেছেন।

তিনি আমাকে দেখিয়েছেন যে এই কাজ করার একমাত্র পথ হল কেবল “একমাত্র বিষয়”।

ঈশ্বর চান যেন আমরা কেবল তাঁর বিষয়ে থাকি। তাঁর বাক্যে তিনি বলেছেন যে আমরা স্বর্গরাজ্যের অধিকারী হতে পারব না যদি আমরা তাঁর কাছে এক শিশুর মতন না আসি এবং বলি, “আমি বিশ্বাস করি”।

সেটি প্রায় শুনতে সহজ মনে হয় এবং আপনি হয়ত তাকে জটিল করতে চাইবেন…কিন্তু করবেন না! আপনার জন্য ঈশ্বরের পরিকল্পনা হল সরল। এটি হয়ত আপনার মনে হতে পারে অর্থহীন, কিন্তু ঈশ্বরের ক্ষেত্রে কিছুই জটিল নয় এবং তাঁর ইচ্ছা নয় যে আপনি জটিল হোন। তাঁর কাছে আজই আসুন এবং বলুন, “আমি বিশ্বাস করি”। তাঁকে আপনার “একমাত্র বিষয়” করুন।

প্রাথমিক প্রার্থনা

ঈশ্বর, আমি তোমাকে বিশ্বাস করি। আমি জটিলতায় ভারাক্রান্ত হয়ে জীবনযাপন করতে চাই না, সেইজন্য আজ, তোমাকে আমার “একমাত্র বিষয়” করে অন্বেষণ করছি যেন আমি সরলতা্র জীবনের অন্বেষণ করতে পারি। আমার জন্য তোমার সরল পরিকল্পনায় আমাকে পরিচালিত করো। তিনি আমাকে দেখিয়েছেন এই কাজটি করার একমাত্র উপায় হল কেবল “একমাত্র বিষয়”।

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon