ঋণ থেকে মুক্ত জীবন

ঋণ থেকে মুক্ত জীবন

তোমরা কাহারও কিছুই ধারিও না, কেবল পরস্পর প্রেম ধারিও …। – রোমীয় ১৩:৮      

আমাদের এটি জানা গুরুত্বপূর্ণ যে আমাদের অর্থনৈতিক যুদ্ধ আসলে একটি আত্মিক যুদ্ধ। শত্রু আমাদের প্রলোভিত করে যেন আমাদের সামর্থ্যের অতিরিক্ত আমরা সময় ব্যয় করি তখন সে আমাদের চাপে রাখতে পারবে এবং ঈশ্বরের সঙ্গে চলার ক্ষেত্রে আমাদের অমনোযোগী করবে। কিন্তু আমাদের এটি লক্ষ্য থাকা প্রয়োজন যেন যীশু মৃত্যু দ্বারা আমাদের যে জীবন দিয়েছেন সেটি উপভোগ করতে পারি – পবিত্র আত্মায় ধার্মিকতার এক জীবন, শান্তি এবং আনন্দের। আমরা যদি আর্থিক ঋণের চাপে এবং হতাশায় থাকি তাহলে আমরা সেটি করতে পারব না।

অর্থের ব্যবস্থাপনায় বাইবেলের নীতিগুলি ব্যবহার করে ঋণমুক্ত হয়ে জীবনযাপন করা সম্ভব। আমার স্বামী, ডেভ, বলেন আমরা যদি আমাদের সীমানার মধ্যে অথবা আমাদের আয়ের মধ্যে জীবনযাপন করি তাহলে ঈশ্বর আমাদের আশীর্বাদ করবেন, আমাদের সীমানা বর্ধিত হবে এবং আমাদের আরও হবে। লূক ১৯:১৭ পদ আমাদের বলে আমরা যখন অল্প বিষয়ে বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য হই ঈশ্বর সন্তুষ্ট হন। আমরা যখন এইরূপ হই, এটি বলে তিনি আমাদের আরও বড় বিষয়ের উপর কর্তৃত্ব দেন।

অতএব ঈশ্বর আপনার উপর যে দায়িত্ব ন্যস্ত করেছেন তার থেকে “বড়” কিছু করে জীবনযাপন করার ফাঁদে পড়বেন না। আপনার সীমানার মধ্যে জীবন ধারণ করে ঋণমুক্ত থাকুন … তারপর দেখুন ঈশ্বর সেগুলি বৃদ্ধি করবেন।

প্রাথমিক প্রার্থনা

ঈশ্বর, আমার অর্থের উপরে আত্মিক যুদ্ধে আমি জয়ী হতে চাই, সেই কারণে আমি ঋণী হয়ে জীবনযাপন করতে অস্বীকার করছি। আমার যা নেই তা খরচ করতে প্রলোভিত হব না। পরিবর্তে, তুমি যে সীমানা আমার জন্য ধার্য করেছ আমি তার প্রতি বিশ্বস্ত থাকব।

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon