আপনার প্রার্থনা সরল করুন

আপনার প্রার্থনা সরল করুন

…ধার্মিকের বিনতি (আন্তরিক, অব্যাহত) কার্যসাধনে মহাশক্তিযুক্ত (কাজে গতিশীল)। – যাকোব ৫:১৬    

আমি শিখেছি যে সাধারণ, আন্তরিক, বিশ্বাসে পূর্ণ প্রার্থনা সর্বদা ঈশ্বরের দৃষ্টি আকর্ষণ করে। দুর্ভাগ্যবশত, আমরা প্রায়ই এটি উপেক্ষা করি এবং আমাদের প্রার্থনা বড় করে দেখাই যখন বাস্তবে, প্রার্থনা হলো ঈশ্বরের সঙ্গে সাধারণ যোগাযোগ।

আমরা যখন প্রার্থনা করি তখন আমাদের সাবধান হতে হবে যেন আমাদের কথা নিজেদের প্রভাবিত না করে। কখনও কখনও আমি মনে করি আমাদের অনুভূতি হয় নিজেদের বাক্যবাগীশ শোনানো প্রয়োজন। আমরা ঈশ্বরকে আমাদের বাক্যাংশ দিয়ে এবং পবিত্রতা শুনিয়ে প্রভাবিত করতে চাই। ঈশ্বর কিন্তু কেবল আমাদের সঙ্গে কথা বলতে চান।

তিনি চান যেন আমরা তাঁর সঙ্গে কথা বলি যেন আমরা বন্ধু – ভিন্ন কণ্ঠস্বর দ্বারা নয়। আমরা যদি সারাদিন শুদ্ধ ভাষা না বলি, আমাদের সেটি প্রার্থনার সময় ব্যবহার করার কোন প্রয়োজন নেই।

আমাদের ঘণ্টার পর ঘণ্টা ধরে প্রার্থনা করতে হবে না। প্রার্থনার সময়তালিকা করা ভালো, কিন্তু আমাদের প্রার্থনা করা উচিত যতক্ষণ না শেষ হচ্ছে এবং তারপর নিজের কাজ করতে হবে যতক্ষণ না আমাদের মনে হবে যে আরও প্রার্থনা করার প্রয়োজন।

প্রার্থনা সন্তোষজনক হওয়ার একমাত্র উপায় হলো আপনি যদি কেবল আরাধনার সুযোগ ব্যবহার করেন এবং ঈশ্বর আপনার জন্য যা কিছু করেছেন তার জন্য তাঁকে ধন্যবাদ দেন, তাঁর সাহায্য নেন এবং আপনার সকল কাজে তাঁকে অন্তর্ভুক্ত করেন। তিনি এখানে প্রভাবিত হওয়ার জন্য নেই…তিনি এখানে আছেন আপনার সঙ্গে জীবনযাপন করার জন্য। অভিনয় করবেন না। তাঁকে কেবল নিমন্ত্রণ করুন।

প্রাথমিক প্রার্থনা

পবিত্র আত্মা, আমাকে প্রার্থনা অভিনয়ে পরিবর্তিত করতে দিও না! তোমাকে প্রভাবিত করার জন্য আমি নির্দিষ্ট উপায়ে অথবা নির্দিষ্ট সময় ধরে প্রার্থনা করতে চাই না। আমি কেবল চাই তুমি আমার ঘনিষ্ঠ বন্ধু হও এবং আমার জীবনের প্রতি ক্ষেত্রে অংশ নাও।   

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon