ঈশ্বরকে উপভোগ করার জন্য আমাদের আহ্বান করা হয়েছে

ঈশ্বরকে উপভোগ করার জন্য আমাদের আহ্বান করা হয়েছে

তথাপি আমাদের জ্ঞানে (কেবল) একমাত্র ঈশ্বর সেই পিতা, যাঁহা হইতে সকলই হইয়াছে ও আমরা যাঁহারই জন্য (জীবন পেয়েছি); এবং একমাত্র প্রভু সেই যীশু খ্রীষ্ট, যাঁহার দ্বারা সকলই হইয়াছে, এবং আমরা যাঁহারই দ্বারা আছি (নিজেদের অস্তিত্ব)। – ১ করিন্থীয় ৮:৬     

ঈশ্বরের সঙ্গে আমাদের স্বচ্ছন্দ বোধ করতে হবে। আমি বলছি না যে আমাদের অসম্মানকর হতে হবে, কিন্তু আমাদের তাঁকে ভয় করতে হবে না। আসলে, আমি বিশ্বাস করি যে প্রত্যেক বিশ্বাসীর জীবনের চূড়ান্ত আহ্বান হলো ঈশ্বরকে উপভোগ করা। আমাদের আহ্বান করা হয়েছে যেন আমরা পিতাকে উপভোগ করি কারণ তিনিই জীবন এবং আমরা প্রকৃতরূপে জীবনকে উপভোগ করতে পারব না যতক্ষণ না আমরা ঈশ্বরকে উপভোগ করছি।

কখনও কখনও আমরা ঈশ্বরের উপস্থিতি উপভোগ করি না কারণ আমরা ব্যস্ত হয়ে পড়ি তাঁর পরিচর্যা করতে, আমাদের কী দান আছে তা আবিষ্কার করতে এবং আমাদের পরিচর্যার ক্ষেত্রে সমস্ত সময় ব্যয় করে। আমার ক্ষেত্রে এটি হয়েছিল। আমার পরিচর্যার ক্ষেত্রে প্রায় পাঁচ বছর, ঈশ্বরকে আমার গতি নিয়ন্ত্রিত করতে হচ্ছিল কারণ আমার কাজের জন্য এতো অহংকারী হয়েছিলাম যে ঈশ্বরকে আর উপভোগ করছিলাম না।

আমাদের সকল কাজের জন্য যখন আমরা অহংকারী হতে শুরু করি তখন আমাদের সাবধান হতে হবে। ঈশ্বর সেটি চান না। আমাদের পিতা হিসাবে, তিনি কেবল চান আমরা যেন তাঁকে চিনি এবং উপভোগ করি।

অতএব আমি আপনাকে জিজ্ঞাসা করছি, আজ কি আপনি আপনার কাজের জন্য অহংকার বোধ করছেন? অথবা আপনি কি প্রকৃতরূপে ঈশ্বরকে উপভোগ করছেন?

প্রাথমিক প্রার্থনা

পিতা ঈশ্বর, আমি তোমাকে উপভোগ করতে চাই। তোমার সঙ্গে সহভাগিতা এবং তোমার উপস্থিতিতে থাকা কত অপূর্ব। আমি আমার অহংকার সরিয়ে রাখছি এবং তোমার সম্মুখে নিজেকে নত করছি যেন আমি আমার উদ্দেশ্য ও আনন্দ কেবল তোমাতে পেতে পারি।

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon