ক্ষমা গ্রহণ করুন, নিন্দা নয়

ক্ষমা গ্রহণ করুন, নিন্দা নয়

যদি আমরা আপন আপন পাপ স্বীকার করি, তিনি বিশ্বস্ত ও ধার্মিক, সুতরাং আমাদের পাপ সকল মোচন করিবেন এবং আমাদিগকে সমস্ত অধার্মিকতা হইতে শুচি করিবেন। – ১ যোহন ১:৯    

জীবনের প্রতিটি দিন আমাদের ক্ষমা প্রয়োজন। পবিত্র আত্মা আমাদের হৃদয়ে বিপদসংকেত দেন যেন আমরা পাপকে চিনতে পারি এবং তিনি আমাদের যীশুর রক্তের শক্তি দেন নিজেদের অবিরত পাপ থেকে পরিষ্কৃত হতে ও ঈশ্বরের সঙ্গে সঠিক সম্পর্ক রাখতে।

কিন্তু আমরা যদি নিন্দা দ্বারা পরাজিত হই, আমরা নিশ্চিত হতে পারি যে এটি ঈশ্বর থেকে হয়নি। আমাদের জন্য মরতে তিনি যীশুকে পাঠিয়েছিলেন – আমাদের পাপের মূল্য দিতে। যীশু আমাদের পাপ এবং নিন্দা ক্রুশে তুলে নিয়েছিলেন (দ্রষ্টব্য যিশাইয় ৫৩ অধ্যায়)।

ঈশ্বর যখন আমাদের পাপের যোঁয়ালী ভেঙ্গে দেন, তিনি আমাদের অপরাধও সরিয়ে দেন। তিনি বিশ্বস্ত ও ধার্মিক, সুতরাং আমাদের পাপ সকল মোচন করিবেন এবং আমাদিগকে সমস্ত অধার্মিকতা হইতে অবিরত শুচি করিবেন (দ্রষ্টব্য ১ যোহন ১:৯)।

শয়তান জানে যে নিন্দা ও লজ্জা আমাদের ঈশ্বরের কাছে প্রার্থনায় যাওয়ার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে যাতে  আমরা ক্ষমা পেতে পারি এবং তাঁর সঙ্গে অন্তরঙ্গ সহভাগিতা উপভোগ করতে পারি।

নিজেদের বিষয় খারাপ মনে করা অথবা বিশ্বাস করা যে ঈশ্বর আমাদের প্রতি ক্রুদ্ধ কেবল আমাদের তাঁর উপস্থিতি থেকে আলাদা করে। তিনি আপনাকে কখনো ছেড়ে দেবেন না, অতএব নিন্দার কারণে নিজেকে তাঁর থেকে প্রত্যাহার করবেন না। তাঁর ক্ষমা গ্রহণ করুন এবং তাঁর সঙ্গে চলুন।

প্রাথমিক প্রার্থনা

ঈশ্বর, তোমাকে ধন্যবাদ দিই কারণ তুমি দেখিয়েছ যে নিন্দা তোমার কাছ থেকে আসে না। আজ, আমি তোমার ক্ষমা গ্রহণ করছি। তুমি আমাকে পাপ থেকে পরিষ্কার করেছ যেন আমি তোমার সঙ্গে সঠিকভাবে দাড়াতে পারি।

Facebook icon Twitter icon Instagram icon Pinterest icon Google+ icon YouTube icon LinkedIn icon Contact icon